২০ দলীয় জোট ছাড়লো জমিয়ত

0
240

বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। এই ঘোষণার ফলে এখন থেকে জোটের কোনো কার্যক্রমে দেখা যাবে না তাদের।

আজ বুধবার (১৪ জুলাই) পুরানা পল্টনে সংগঠনটির জরুরি সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া। এ সময় দলটির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন আহমাদও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, সম্প্রতি শরিক দলগুলাের সাথে পরামর্শ করে মতামত না নিয়ে তিনটি আসনের উপনির্বাচন এককভাবে বর্জনের ঘােষণা করেছে বিএনপি। এছাড়াও জোটের কোন কার্যক্রম না থাকা, বিএনপি মহাসচিবের শরীয়া আইনে বিশ্বাসী না হওয়ার বক্তব্য দেয়া, দেশব্যাপী আলেম উলামাদের জেলজুলুমের প্রতিবাদে কার্যকর কোন ভূমিকা না রাখা এবং জোটের শীর্ষ নেতা জমিয়ত মহাসচিব আল্লামা নূর হােসাইন কাসেমী রহ.-এর ইন্তিকালের পর বিএনপির পক্ষ থেকে সমবেদনা জ্ঞাপন না করা ও জানাজায় অংশগ্রহণ না করায় জমিয়তের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। তাই জমিয়ত মনে করে ২০ দলীয় জোট থেকে সমর্থন প্রত্যাহার করাই জমিয়তের জন্য কল্যাণকর। আজ থেকে জমিয়ত জোটের কোন কার্যক্রমে সক্রিয় থাকবেনা।

এসময় উপস্থিত ছিলেন জমিয়তের সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুল বছীর, সহকারী মহাসচিব মুফতি মাসুদুল করীম, মাওলানা নাজমুল হাসান, মুফতি জাকির হোসাইন কাসেমী, মুফতি মুতীউর রহমান গাজীপুরী, মাওলানা বশির আহমদ, মুফতি নাছির উদ্দীন খান, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরীসহ জমিয়তের নেতৃবৃন্দ।

এর মাধ্যমেকাজী হামদুল্লাহ
পূর্ববর্তী নিবন্ধলকডাউন শিথিলের সময়ে ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান নয় -মন্ত্রিপরিষদ বিভাগ
পরবর্তী নিবন্ধসব মুসলিমের শত্রু আইএস: তালেবান মুখপাত্র

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে