রাত ১২টার মধ্যেই রাজধানী থেকে সরিয়ে ফেলা হবে কুরবানির বজ্য

0
136
পে-লোডার চালিয়ে বজ্য পরিস্কার করছেন মেয়র আতিক

রাজধানী থেকে রাত ১২ টার মধ্যেই কুরবানির সকল বজ্য পরিস্কার করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ঈদে অনেকে তিন দিন ধরে কোরবানি দেন। তবে আজই ৯০ ভাগ লোক কোরবানি দেবেন। এই বর্জ্য আজ রাত ১২টার মধ্যেই সাফ করে ফেলা হবে।

ডিএনসিসির আওতাধীন রাজধানীর ভাটারা সাঈদ নগরের অস্থায়ী পশুর হাটের বর্জ্য সাফ কার্যক্রম পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন। এসময় পে-লোডার চালিয়ে মেয়র নিজেই বর্জ্য অপসারণ কার্যক্রমে অংশ নেন।

মেয়র আরও বলেন, ডিএনসিসির পক্ষ থেকে বর্জ্য রাখার জন্য নগরীতে ৬ লাখ ৭০ হাজার পলিব্যাগ বিতরণ করা হয়েছে। এসব পলিব্যাগে বজ্য ভরে তা বাসার সামনে রাখতে হবে। কেউ যদি এসবে বজ্য না রেখে যত্রতত্র বজ্য ফেলে তাহলে পানিশমেন্টেরও ব্যবস্থা করা হয়েছে। মেয়র জানান, কারও বাসার সামনে এসব পলিব্যাগে বর্জ্য রাখা না থাকলে তা পরিষ্কার করবে না সিটি করপোরেশনের পরিছন্নতা কর্মীরা। উল্টো সেই বাড়ির সামনে আরও বর্জ্য ফেলে দিয়ে আসা হবে।

যে ওয়ার্ড আগে কুরবানির বর্জ্য অপসারণের কাজ শেষ করবে, সেই ওয়ার্ডকে বিশেষভাবে পুরস্কৃত করা হবে। বর্জ্য পরিষ্কারের জন্য পুরো ফোর্স নিয়ে মাঠে নেমেছি আমরা। কাউন্সিলররাও কাজ করছেন।

এছাড়া নালা-নর্দমায় বর্জ্য না ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, পশুর বর্জ্য নালায় ফেলে নালা বন্ধ করা যাবে না। কারণ নালা বন্ধ হলে বৃষ্টির পানি নামতে পারবে না। তখন নগর অপরিষ্কার হয়ে যাবে।

এর মাধ্যমেকাজী হামদুল্লাহ
পূর্ববর্তী নিবন্ধটাইগার ইমাম মাহমুদউল্লাহ রিয়াদ পড়ালেন ঈদের নামায
পরবর্তী নিবন্ধফের কঠোর লকডাউনে দেশ, জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে