জার্মানিতে রাসায়নিক পার্কে বিস্ফোরণ, নিহত ১ আহত ১৬

0
156

ভয়াবহ বিস্ফোরণের কবলে পড়ে জার্মানির লেভারকুজেনের রাসায়নিক শিল্প পার্কে ১ জন নিহত ও ১৬ জন আহত হন। এ বিস্ফোরণে ৪ জন নিখোঁজ রয়েছেন বলে আল-জাজিরার সংবাদ সূত্র জানা যায়। বিষাক্ত গ্যাস ছড়ানোর আশঙ্কায় ঐ এলাকায় সতর্কতা জারি রেখেছে জার্মান প্রশাসন। 

জানা যায়, একাধিক রাসায়নিক কারখানা রয়েছে জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর লেভারকুজনে। জার্মান সময়, মঙ্গলবার সকাল ৯টা ৪০ মিনেটের দিকে ব্যাপক বিস্ফোরণে আশপাশের এলাকায় কালো ধোঁয়ায় ছেয়ে যাওয়ার পর স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

এ নিয়ে চেম্পার্কের অপারেটর কারেন্টা জানিয়েছেন, লেভাকুসেন শহরের চেম্পার্কের রাসায়নিক কোম্পানি বায়ার ও ল্যানজেসের একটি শিল্প পার্কের জ্বালানি স্থাপনায় ওই বিস্ফোরণ ঘটে বলে। তিনি জানান, বিস্ফোরণে আহত হয়েছেন সেখানকার বেশ কয়েকজন কর্মী।তাদের মধ্যে অন্তত দুজনের অবস্থা গুরুতর এবং ৪ জন নিখোঁজ রয়েছেন।

এই ঘটনার পর তাৎক্ষণিকভাবে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। ওই এলাকার বাসিন্দাদের দরজা-জানালা বন্ধ করে বাড়ির ভেতর থাকার নির্দেশনা জারি করেছে প্রশাসন। ঘটনাস্থলে দমকল কর্মী এবং হেলিকপ্টার নিয়ে উপস্থিত হয়েছে পুলিশ। ওই পার্কে ৩০টির বেশি রাসায়নিক কোম্পানি রয়েছে। এর পাশেই রাইন নদী অবস্থিত।

পূর্ববর্তী নিবন্ধকুকুরের পা ভাঙা নিয়ে সংঘর্ষে আহত ৫০
পরবর্তী নিবন্ধফের ডেঙ্গু আতঙ্ক : ২৪ ঘণ্টায় ১৪৩ রোগী ভর্তি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে