ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত যমুনা গ্রুপের

0
642

দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপ
এবার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পাশে থাকার প্রত্যাশা জানাচ্ছে। এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি

বিনিয়োগের শুরুর দিকে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা। পর্যায়ক্রমে বিভিন্ন ধাপে সর্বোপরি এক হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটির।

বিষয়টি নিশ্চিত হয় মঙ্গলবার ইভ্যালির পাবলিক রিলেশনস বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মধ্যে দিয়ে। এ নিয়ে ই-কমার্স প্রতিষ্ঠানটির মূল বাজার দর (ভ্যালুয়েশন) প্রকাশ করেনি কোনও পক্ষ।

এদিকে ইভ্যালির সংকটকালে এমন বিনিয়োগকে স্বাগত জানিয়ে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল বলেন, আমরা সত্যিই আনন্দিত একটি দেশীয় উদ্যোগ হিসেবে আমাদের পাশে আরেকটি দেশীয় প্রতিষ্ঠানকে পেয়ে। এই বিনিয়োগ যমুনার ধারাবাহিক বিনিয়োগের অংশ এবং পরবর্তী ধাপেও তাদের বিনিয়োগের সুযোগ রয়েছে।ইভ্যালির ভবিষ্যত উন্নয়ন এবং ব্যবসা পরিধি বৃদ্ধিতে এই বিনিয়োগ ব্যয় করা হবে।

এছাড়াও ইভ্যালির গ্রাহকদের আটকে পড়া অর্ডার ডেলিভারি নিয়ে মোহাম্মদ রাসেল বলেন, আমরা সর্বোচ্চ প্রায়োরিটি দিচ্ছি পুরানো অর্ডার যেগুলো পেন্ডিং সেগুলোর ডেলিভারির ব্যাপারে , অবস্থা বিবেচনায় আমরা প্রয়োজনে বিনিয়োগ আরো বাড়ানোর ব্যবস্থা করবো।

অন্যদিকে এ নিয়ে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম বলেন, স্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো বিভিন্ন দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে আমরা দেখছি। যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে যেমন আমাজন, চীনের ক্ষেত্রে আলিবাবা। তেমনি নিজের একটি অবস্থান বাংলাদেশে ইতোমধ্যে তৈরি করেছে দেশীয় ই-কমার্স ইভ্যালি।

তিনি আরও জানান, যমুনা গ্রুপ দীর্ঘ ৫০ বছর ধরে দেশ ও দেশের জনগণের কল্যাণে দেশের মানুষের স্বপ্নপূরণে কাজ করছে । এই স্বপ্নপূরণে এখন থেকে ইভ্যালি এবং যমুনা গ্রুপ একে অপরের অংশীদার হলো।

যমুনা গ্রুপের গ্রুপ পরিচালক মনিকা ইসলাম ইভ্যালি ও যমুনা গ্রুপের এই সহযোগিতাকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশে সব থেকে বড় অফলাইন মার্কেটপ্লেস যমুনা ফিউচার পার্ক যমুনা গ্রুপ। দেশের বাজারে মানসম্পন্ন পণ্য ও সেবা নিয়ে ব্যবসা করে আসছে। সেইসাথে এখন সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস গড়ে তোলার জন্য ইভ্যালির সাথে থাকবে যমুনা। ডিজিটাল বাংলাদেশ এবং দেশের ই-কমার্স খাতকে একটা শক্ত অবস্থানে এগিয়ে নিয়ে যেতে ইভ্যালির আদর্শিক ব্যবসায়িক উদ্দেশ্যের প্রতি আস্থা রেখে তাদের কঠিন সময়ে আমরা পাশে এসে দাঁড়িয়েছি।

এ প্রসঙ্গে যমুনা গ্রুপের পরিচালক (অ্যাকাউন্টস) শেখ ওয়াদুদ বলেন, ধাপে ধাপে এই বিনিয়োগ নিয়ে আরো বিস্তারিত তথ্য আমরা প্রকাশ করবো। বৈশ্বিক মহামারি করোনা এর সময়ে আমরা দেশীয় অর্থনীতিতে অবদান রাখতে চাই।

পূর্ববর্তী নিবন্ধযমুনা গ্রুপ ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে
পরবর্তী নিবন্ধটেকনাফে পাহাড়ধসে পাঁচ ভাইবোনের মৃত্যু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে