চট্টগ্রামে একদিনে মৃত্যু ১৭; শনাক্ত ৯১৫

0
127

করোনায় নাজুক অবস্থায় দিন পার করছে চট্টগ্রাম। বন্দরনগরী ও জেলা পর্যায়ে করোনা আক্রান্তের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড হলো বিগত ২৪ ঘন্টায়। বুধবার জেলা সিভিল সার্ভিস কার্যালয় সূত্রে জানানো হয়, শেষ একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ১৭ জন। আর করোনা শনাক্ত হয়েছেন ৯১৫ জনের দেহে।

বুধবার (২৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সূত্রে আরও জানা যায়, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৭৯২ জনের নমুনা পরীক্ষায় ৯১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৪১ জন এবং বিভিন্ন উপজেলার ২৭৪ জন রয়েছেন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৭৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জন, এন্টিজেন টেস্টে ৭৯৭ জনের নমুনা পরীক্ষায় ২৭২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

দেশের ২য় বৃহত্তম এই শহরে  সবমিলিয়ে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৪৩৬ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৮ হাজার ৯৬৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৯ হাজার ৪৭২ জন রয়েছেন।

এছাড়াও করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৬১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৭১ জন। এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রামে করোনায় ১৮ জনের মৃত্যু হয়, যা এ পর্যন্ত সর্বোচ্চ।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে পাহাড়ধসে পাঁচ ভাইবোনের মৃত্যু
পরবর্তী নিবন্ধএবার টিকার আওতায় আসছে রোহিঙ্গারাও

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে