প্রসঙ্গ: দারুন্নাজাত কামিল মাদ্রাসা

0
1196

গত পরশুদিন দেশের প্রথমসারির স্বনামধন্য মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান ” দারুন্নাজাত কামিল মাদ্রাসা’ সম্পর্কিত একটি নিউজ প্রকাশিত হয় ‘ফেস দ্যা পিপল’ পত্রিকায়। পরিপ্রেক্ষিতে মাদ্রাসাটি বন্ধ করে দেয় মাদ্রাসা কর্তৃপক্ষ।

জানার পর আমি ব্যক্তিগত ভাবে বিষয়টি তদন্ত করি। যা জানলাম তা হলো , যে অভিযোগের প্রেক্ষিতে নিউজটি প্রকাশ করা হয়েছিল তা দারুন্নাজাতের শিক্ষার্থীদের প্রেরণকৃত তথ্যের উপর নির্ভর করেই করা হয়েছিল।

নিউজটি আমার ব্যক্তিগত জানার বাইরে করা হলেও সম্পাদক হিসেবে আমি পুরো দায়িত্ব নিয়েই লিখছি।

‘ফেস দ্যা পিপল’ সবসময় শিক্ষার্থীদের স্বার্থ রক্ষার্থে কাজ করে থাকে। তবে এই নিউজটি আরো যাচাই বাছাই করে করা  সমীচীন ছিল বলে আমিও স্বীকার করি।

ফেস দ্যা পিপল প্রতিদিন বিনা স্বার্থে ন্যায়ের পক্ষে ও সামাজিক অসঙ্গতির বিরুদ্ধে কাজ করে থাকে। বিশাল বিশাল চ্যালেঞ্জ মাথায়  নিয়ে দেশ ও জনগণের জন্য কাজ করে যাচ্ছে।

শিক্ষা প্রতিষ্ঠান খুলে স্বাভাবিক শিক্ষা ব্যবস্থা চালুর পক্ষে আমি নিজেই ব্যক্তিগত ভাবে ক্যাম্পেইন করে যাচ্ছি। সুতরাং কোনোভাবেই আমি চাইবোনা এমন একটি প্রতিষ্ঠান বন্ধ থাকুক কোনো কারণে।

শুনেছি দারুন্নাজাতের অধ্যক্ষ ও অন্যান্য শিক্ষকগণ চমৎকার গুণ ও ডাইনামিক শিক্ষাদান ক্ষমতার অধিকারী।

প্রতিষ্ঠান বন্ধ হবে এমন উদ্দেশ্যে নিশ্চয় খবর পরিবেশন করা হয়নি। খবরটি ছিল অন্য বিষয় নিয়ে যা আমি এখানে আর বিস্তারিত লিখলাম না। বরং এই মহৎ প্রতিষ্ঠানটি অতি দ্রুত খোলার জন্য যত সহযোগিতা প্রয়োজন আমি ব্যক্তিগত ভাবে করতে প্রস্তুত রয়েছি।

যদি আমাদের নিউজের প্রভাবে মাদ্রাসা পরিচালনায় কোনো সংকট তৈরী হয়ে থাকে , সে জন্য আমি দুঃখ প্রকাশ করছি। নিউজটি করার আগে কতৃপক্ষের সাথে যোগাযোগ করলে হয়তো সহজেই সমাধান হয়ে যেতো। তা না করে আমাদের প্রতিনিধি অনুচিৎ করেছে।

অধ্যক্ষ মহোদয় আমার সহকর্মীকে জানিয়েছেন , সকল শিক্ষার্থীদের যে কোনো সমস্যা তিনি ব্যক্তিগতভাবে আন্তরিকতার সাথে দেখে থাকেন ও সবসময় দেখবেন। সাময়িক সংকটের জন্য আমি আবারো দুঃখ প্রকাশ করছি।

আশা করি দারুন্নাজাত মাদ্রাসা অতি শীঘ্রই স্বাস্থ বিধিমালা প্রতিপালন করে সকল শিক্ষার্থীদের পাঠদান নিশ্চিত করবেন।

শুভ কামনা রইলো।

সাইফুর সাগর
সঞ্চালক , ফেস দ্যা পিপল।

পূর্ববর্তী নিবন্ধবরিশালে মেয়র-প্রশাসনের সমঝোতা; মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত
পরবর্তী নিবন্ধ২১ আগস্টের অনুষ্ঠানে খিচুড়ি কম হওয়ায় আওয়ামী লীগকর্মী খুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে