দিনাজপুরে জঙ্গি সন্দেহে মসজিদ থেকে ৪৫ জনকে গ্রেফতার

0
292

দিনাজপুরের তিন উপজেলার চারটি আলাদা আলাদা মসজিদে অভিযান চালিয়ে ৪৫ জনকে আটক করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। পুলিশের বক্তব্য তাদের প্রত্যেককেই জঙ্গিবাদ সংশ্লিষ্ট ধারণা থেকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাত ১২টা থেকে এ অভিযান শুরু করা হয়। 

অভিযানে মেধ্যাপাড়ার বাইতুল ফালাহা জামে মসজিদ থেকে ১২ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭, বোচাগঞ্জ উপজেলার আটগাঁও বড়ুয়া গ্রামের জামে মসজিদ থেকে সাত ও দিনাজপুর সদর উপজেলার একটি মসজিদ থেকে নয়জনকে আটক করা হয়। 

স্থানীয় পুলিশের বক্তব্য, তাবলিগ জামাতে আসা একটি দল নাশকতার পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে স্থানীয় পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে। আটক ব্যক্তিরা বর্তমানে জেলা পুলিশের হেফাজতে রয়েছে।

মেধ্যাপাড়ার স্থানীয় সূত্রে বলা হয়, বৃহস্পতিবার ২২ জন মানুষ ঢাকা থেকে এই এলাকায় আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে বাকিরা অন্য মসজিদে চলে যান। রাতে এশার নামাজের পর আমরা বাসায় চলে গেলে তারা মসজিদেই অবস্থান করছিল।

এ ব্যাপারে দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, ‘রাতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিট দিনাজপুর শহর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার একাধিক মসজিদে অভিযান পরিচালনা করেছে। আমরা তাদের সহযোগিতা করেছি। তবে কতজন আটক হয়েছে, তা এখন জানানো সম্ভব হচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধপীরের মামলায় বেসামাল নারী পুরুষসহ ৮জন
পরবর্তী নিবন্ধমুফতী রিজওয়ান রফিকীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে