মুজাক্কের হত্যা এবং সাংবাদিকদের নীরবতা!

0
795

ঘেন্না লাগে দেশীয় সাংবাদিকদের আদর্শিক মরণ দেখে। ‘পাওয়ার’ রাজনীতির কাছে এতটাই আদর্শ বিকিয়ে দেয়া হয়েছে যে, নিজের মাংস নিজে খাবে তবুও পেশাদারিত্বের ধার ধারবেনা।  নোয়াখালীর অভ্যন্তরীণ রাজনীতির শিকার হয়ে নির্মম ভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছে তরুণ সাংবাদিক মুজাক্কের। মির্জা কাদের ও একরামুল চৌধুরীদের স্বার্থ সংশ্লিষ্ট বিতণ্ডার ঝগড়ায় সাংবাদিকের মৃত্যুকে অনেকেই স্বাভাবিক ভাবে মেনেই নিয়েছে।

কি জঘন্য সিস্টেমে চলে গেছে আমাদের মানসিকতা!

দিনদুপুরে হাজারো মানুষের ভিড়ে একজন তরতাজা মানুষকে গুলি করে মেরে ফেললো, অথচ বিচার হবেনা? সাংবাদিক নেতারা কথা বলছেনা, কারণ মুজাক্কের সামান্য অপরিচিত পত্রিকার সাংবাদিক বলে?
নাকি সরকার পন্থীদের মারামারিতে কারো মৃত্যু নিয়ে কথা বলা নিষেধ?

ওরে সাংবাদিক মহল, তোমরা সব সরকারের আমলেই কুলহারা কলঙ্কিনী থাকবে! না ঘরকা না বাহারকা। তোমাদের মতো চরিত্রহীন সাংবাদিকদের কারণে সাংবাদিক সমাজকে তাচ্ছিল্য করে সাধারণ মানুষ। তোমরা আজ এই সরকারের খেয়ে বেঁচে আছো, কাল অন্য সরকার এলেও সেই সরকারের লেজুড়বৃত্তি করবে। তোমাদেরকে সমাজের আয়না আর রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্তম্ভ বলা হয়। অথচ তোমরাই রাষ্ট্রের সকল স্তম্ভকে ভেঙে চুরমার করে দিয়েছো!

মুজাক্কেরের পরিবার কি করে চালাবে তাদের সংসার? একবার কি ভাবা যায় এমন তরুণ মানুষটির পরিবারের উপর কেমন ঝড় বয়ে যাচ্ছে?

মুজাক্কেরের শেষ আকুতিগুলি আমার কানে ক্ষনে ক্ষনে বেজে উঠছে “ভাই আমাকে বাঁচান, ভাই আমাকে বাঁচান।”

এই আকুতি তাঁর নিজের জন্য ছিলোনা। মধ্যবিত্ত পরিবারের মানুষগুলি মরার আগে নিজের চেয়ে পরিবার আর সন্তানদের কথা ভাবে। সাধারণ করোনাতে আক্রান্ত হলে এমপি মন্ত্রীরা হেলিকপ্টারে চড়ে ঢাকায় আসে। অথচ বিনা অন্যায়ে কয়েক রাউন্ড গুলি খাওয়া সাংবাদিক এতো গুরুতর আহত হবার পরেও তাকে সেই নোয়াখালী থেকে ঢাকায় নেয়া হয়েছে ১০/১২ ঘন্টা রাস্তা পাড়ি দিয়ে। বেচারা যেতে যেতেই মরে গেলো!

এই নৃশংস হত্যাকাণ্ডের বিচার চাই। সরকারকে অবশ্যই এই বিচার করতে হবে। সরকারকে অবশ্যই মুজাক্কেরের পরিবারের সকল দায়দায়িত্ব গ্রহণ করতে হবে।
নোয়াখালীতে এতো অস্ত্র কিভাবে এলো? কাদের প্রশ্রয়ে এই সন্ত্রাসীরা লালিত হচ্ছে? সকল তথ্য বের করুন।

নইলে সাধারণ মানুষ আপনাদেরকে কখনোই ক্ষমা করবেনা।

সাইফুর সাগর
সঞ্চালক , ফেস দ্যা পিপল .
ইউটিউব : https://youtube.com/facethepeople
পেজ: https://facebook.com/facethepeoples
আইডি : https://facebook.com/shagarrrrr

পূর্ববর্তী নিবন্ধকানাডায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
পরবর্তী নিবন্ধচাকরিটা না হলেও ঝুলে তো আছি!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে