সারাদেশে বিজিবি মোতায়েন

0
140

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় যে কোন প্রকার অপ্রীতিকর ও সাম্প্রদায়িক হামলা প্রতিহত করার লক্ষ্যে সারা দেশের মোট ২২ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হচ্ছে।

বৃহস্পতিবার বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, সংশ্লিষ্ট জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজায় নিরাপত্তার রক্ষার্থে দেশব্যাপী বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। এখন পর্যন্ত কুমিল্লা, নরসিংদী ও মুন্সীগঞ্জসহ ২২টি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানী ঢাকায়ও বিজিবি মোতায়েন করা হবে।  

বিজিবি পরিচালক জানান, অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে মন্দির ও এর আশপাশে টহল দিয়ে বিজিবি দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।

সারা দেশে কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে, এমন প্রশ্নে সঠিক সংখ্যা উল্লেখ না করে কর্নেল ফয়জুর রহমান বলেন, চাহিদার ভিত্তিতে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে৷

উল্লেখ্য, শারদীয় দুর্গাপূজা ঘিরে গতকাল থেকেই সারাদেশে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। কুমিল্লার একটি পূজা মণ্ডপে কুরআন অবমাননার অভিযোগ আসার পর কুমিল্লা, চাঁদপুর ও মৌলভীবাজারে বিক্ষোভ ও সহিংসতার খবর পাওয়া গেছে।

এদিকে, চাঁদপুরের হাজীপুরে সহিংসতায় পুলিশের গুলিতে চারজন নিহত হয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সুলতান মাহমুদ জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধতসলিমা নাসরিনের বিরুদ্ধে আইসিটি মামলায় চার্জশিট দাখিল
পরবর্তী নিবন্ধঅদৃশ্য শক্তি বাংলাদেশকে উঠতে দিতে চাইছে না: অস্কার ব্রুজোন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে