চট্টগ্রামে আবাসিক ভবনে বিস্ফোরণ, নিহত ১

0
135

আশঙ্কাজনকভাবে বিস্ফোরণের ঘটনা ঘটেছে চট্টগ্রামের বায়োজিদের বালুছড়া এলাকায় কাশেম ভবনে নামে একটি তিনতলা ভবনে। এ সময় ভবনটির নিচতলায় একজন নিহত ও দুই জন গুরুতর দগ্ধ হয়েছে বলে জানা গেছে। আজ রবিবার (১৭ অক্টোবর) সকালে বিস্ফোরণটি ঘটেছে।

এই বিস্ফোরণের দগ্ধ ৩ জনের মধ্যে দুই জন পুরুষ ঘরে ছিলেন এবং একজন শিশু পাশ হেঁটে যাচ্ছিলো। দগ্ধদের দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত দুই জনের শরীরেরই প্রায় ৭০ শতাংশ করে পুড়ে গেছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মোখলেসুর রহমান গণমাধ্যমে জানান, বায়োজিদের কাশেম ভবন নামের বাসায় একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস ও পুলিশের টিম ঘটনাস্থলে পর্যাবেক্ষণ করছে। এলাকাবাসী বিস্ফোরণের পর তিন জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে আহত ৩ জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, এই বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটির নিচতলার একটি ঘরের একপাশের দেয়াল ধসে পড়েছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে নিশ্চিতভাবে এখনো কিছু জানা যায়নি। ঘটনার তদন্তে আছে ফায়ার সার্ভিস ও পুলিশ। তদন্তের পর নিশ্চিতভাবে বলা যাবে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা কবির হোসেন বলেন, বিস্ফোরণের পর আমরা সন্দেহ করছিলাম, গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটতে পারে। তবে ঘটনাস্থলে গ্যাস সিলিন্ডারের কোনো আলামত পাওয়া যায়নি। এলাকাবাসী বিস্ফোরণের পর দগ্ধ তিন জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যালে নিয়ে যায়। সেখানে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি।

উল্লেখ, ক্ষতিগ্রস্ত এই তিনতলা ভবনের দ্বিতীয় তলায় একটি মসজিদ ও তৃতীয় তলায় একটি মাদরাসা রয়েছে। ভবনের নিচতলায় কয়েকটি ঘর মেস হিসেবে ভাড়া দেওয়া হয়েছিল। বিস্ফোরণের কারণ নিয়ে কিছুটা আশঙ্কা দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে।

পূর্ববর্তী নিবন্ধগুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় কুবিতে ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন
পরবর্তী নিবন্ধকুমিল্লার ঘটনায় গ্রেফতার নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে