ইভ্যালির নতুন এমডি হলেন সেই মাহবুব কবীর মিলন

0
1919

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পেয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন। ব্যাপক আলোচিত এই সরকারি কর্মকর্তা ইভ্যালির দায়িত্বে আসায় ব্যাপক আলোচনার জন্ম হয়েছে।

আজ সোমবার (১৮ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ ইভ্যালি পরিচালনা কমিটি গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে এ আদেশ দেন। মাহবুব কবীর লিমন প্রসঙ্গে হাইকোর্ট বলেছেন, মাহবুব কবীরের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। কাজের প্রতি তার আগ্রহ দেখে ভালো লেগেছে।

উল্লেখ্য, দুর্নীতি দূর করতে প্রধানমন্ত্রীর কাছে ১০ কর্মকর্তার উইং চেয়ে ওএসডি হয়েছিলেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন।

রেল বিভাগের নানা অনিয়ম দূর করতে তিনি নতুন সব উদ্যোগ নিচ্ছিলেন। পরবর্তীতে গত বছরের ৬ আগস্ট তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। মাহবুব কবীর এর আগে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। কিছু সময়ের জন্য ছিলেন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যানও। এ সময় তিনি খাদ্যে ভেজাল ও নানা অনিয়মের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে আলোচিত হন

এর আগে এদিন সকালে ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে দেন হাইকোর্ট।

কমিটির অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

উল্লেখ্য, গত বুধবার (১৩ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ কমিটি গঠনের কথা ছিল। সেদিন কমিটি গঠন পিছিয়ে দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধরংপুরের পীরগঞ্জের হিন্দু পল্লিতে অগ্নিকাণ্ড; আটক ৪২
পরবর্তী নিবন্ধতামিমের চেয়ে ভাল ওপেনার কেউ নেই: পাপন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে