রক্তপাতহীন নির্বাচনের মডেল তৃতীয় ধাপের ইউপি: ইসি

0
114

দেশজুড়ে চলমান ইউপি(ইউনিয়ন পরিষদ) নির্বাচনের তৃতীয় ধাপ শেষ হয়েছে। এই ইউপি নির্বাচনকে সহিংসতাহীন নির্বাচন হিসেবেই দাবি করেছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। রক্তপাত ও সহিংসতাহীন নির্বাচনের মডেল এই ধাপের নির্বাচনটি বলেই জানান তিনি।

রবিবার (২৮ নভেম্বর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দেশের বিভিন্ন অঞ্চলে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষে তিনি এসব কথা জানান। এবারের ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে বললেও বিচ্ছিন্ন কিছু ঘটনার কথা স্বীকার করেন ইসি সচিব।

ইসি সচিব আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী আগের চেয়ে বেশি তৎপর ছিল এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও সহনশীল আচরণ করেছে। এমন হলে ধীরে ধীরে সহিংসতা কমবে।

প্রস ব্রিফিংয়ে বলা হয়, তৃতীয় ধাপে দেশে সবমিলিয়ে এক হাজার ইউপি এবং নয়টি পৌরসভায় ভোটগ্রহণের কথা থাকলেও চট্টগ্রাম জেলার ১৪টি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সব চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী নির্বাচিত হয়েছে বিধায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হয়নি।

এছাড়া বাকি ৯৮৬টি ইউপিতে প্রাথমিক হিসাবে ৭০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। এছাড়া ভোটকেন্দ্র প্রিসাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ২১টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতৃতীয় লিঙ্গের নজরুল হারিয়ে দিলো নৌকা প্রার্থীকে
পরবর্তী নিবন্ধরবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের চুল কর্তনকারী সেই শিক্ষিকা স্বপদেই বহাল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে