মৃত্যুর ১ বছর পর স্বামী ফিরে এসেছেন গরু হয়ে, স্ত্রী স্বামীকে চিনলেন আদরের ভঙ্গিতে

0
423

স্বামী মারা যাওয়ার ১ বছর পার হলো অথচ ভুলতে পারেননি স্বামীর মৃত্যুশোক। তাই গরুর আদরের ভঙ্গি দেখেই বুঝতে পারলেন এটিই তার মৃত স্বামী। এমনই ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায়। স্বামীরূপে শুধু কল্পনাই নয় বরং গরুকে বিয়ে করেছেন এই নারী।

ঘটনার শুরু হয় যখন এই গরুটি ওই নারীর মুখের কাছে মুখ এনে আদর করে। ওই নারীর কাছে ব্যাপারটায় মনে হয় মৃত স্বামীর পুনর্জন্ম হয়েছে গরু রূপে। সেই অনুভূতির বাস্তব রূপ দিতেই বিয়ে করেছেন গরুকে।

আলোচিত এই নারী খিম হাং কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে বসবাস করেন। গত বছর ৭৪ বছরের ওই বৃদ্ধার স্বামী মারা গেছেন। স্বামীশোকে দীর্ঘদিন বিহ্বল ছিলেন তিনি। এরপরই একটি বাছুর তার মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই নারীর দাবি, তাকে চুম্বন করেছিল গরুটি।

একটি চুম্বনের ইতিহাস থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তার মৃত স্বামী। তাই স্বামী গরুকে বিয়ে করেন খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন, তারা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে।

জানা যায়, বিয়ের পর গরুটিকে নিজের ঘরেই রেখেছেন খিম। নিয়মিত গোসল ও খাদ্যের সাথে স্বামী হিসাবেই তিনি যত্ন নিচ্ছেন গরুটির। এমনকি আরাম করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন গো-রূপী স্বামীর জন্য।

সংবাদ সংস্থা রয়টার্স এর প্রতিবেদনে খিমের বক্তব্য উঠে এসেছে। তিনি বলেন, ওই গরু আমার স্বামী এটা আমার বিশ্বাস। কারণ আমার স্বামী বেঁচে থাকতে যে আচরণ করতো ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে। গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তারপর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। আমার এমনই দেখে মনে হচ্ছে, আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন।

পূর্ববর্তী নিবন্ধ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বাংলার মানুষের কোন মাথা ব্যথা নেই: নৌ প্রতিমন্ত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে