নাশকতায় জড়িতদের শনাক্ত করেছেন মামুনুল হক নিজেই: পুলিশ সুপার

0
211

নারায়ণগঞ্জের নাশকতায় কারা জড়িত ছিলেন ভিডিওচিত্র দেখে মামুনুল হক নিজেই তা শনাক্ত করেছেন বলে জানিয়েছেন পিবিআই পুলিশ সুপার মনিরুল হক। রোববার (৬ জুন) বিকালে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেন। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পিবিআই পুলিশ সুপার মনিরুল হক।

পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম এসময় সাংবাদিকদের বলেন, বিভিন্ন ধর্মীয় রাজনৈতিক সংগঠনের উগ্রবাদী নেতারা হেফাজত ইসলামে এসে একটা প্লাটফর্ম তৈরি করেছিলেন। তারা রাজনৈতিক কার্যক্রমের মাধ্যমে ফায়দা লুটার জন্য কাজ করেছেন। তাদের মাধ্যমেই রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্য মামুনুল হকের যে উচ্চাভিলাস ছিল সেটা আমাদের তদন্তে প্রতীয়মান হয়েছে। তারপরও এসব বিষয় আরও বিস্তারিত দেখে শুনে তদন্ত করব।

পুলিশ সুপার বলেন, ঝর্নাকে বিয়ের বিষয়ে মামুনুল হক কোনো প্রমাণ দেখাতে পারেননি। মামুনুল হকের সঙ্গে দেশি বিদেশী জঙ্গিবাদের সংশ্লিষ্টতা আছে কিনা তা সহ সব বিষয় আমরা তদন্ত করে দেখছি। এ বিষয়ে পরে জানানো হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা পিবিআই পুলিশ সুপার মনিরুল বলেন, হেফাজতের ডাকা হরতালের তিনদিন আগে ২৫ মার্চ তারিখে মামুনুল হক নারায়ণগঞ্জে আসেন। এখানের যে মহাসচিব আছেন তাদের উৎসাহিত করার জন্যই তিনি এসেছিলেন। এরপর তিনি ৩১ মার্চও নারায়ণগঞ্জে এসেছিলেন।

তিনি জানাম, মামুনুল হক দোষ স্বীকার করে ১৬৪ এ জবানবন্দি হয়তো দেননি। কিন্তু তার সহযোগী যারা আছে তাদের মধ্যে একজন দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। উনি দায় স্বীকারোক্তিতে বলেছেন, নারায়ণগঞ্জের নাশকতায় মামুনুল হক এবং হেফাজত নেতা বশিরুল্লাহসহ আরও অনেক নেতৃবৃন্দ জড়িত ছিল। এছাড়া আমাদের কাছে সাইনবোর্ডের যে ভিডিওচিত্র ছিল তা মামুনুল হককে দেখিয়েছি, সেখানে যারা ছিল মামুনুল হক নিজেই তাদের শনাক্ত করেছেন।

এর আগে নারায়ণগঞ্জের পৃথক ছয় মামলায় ১৮ দিনের রিমান্ড শেষে শনিবার বেলা ১১টায় আদালতের মাধ্যমে হেফাজত নেতা মামুনুল হককে কারাগারে পাঠানো হয়েছে। মামুনুল হকের বিরুদ্ধে করা ছয় মামলার মধ্যে তার দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্নার দায়ের করা ধর্ষণসহ তিনটির তদন্ত করেছে জেলা পুলিশ, দুটি করেছে সিআইডি এবং একটি করেছে পিবিআই।

পূর্ববর্তী নিবন্ধচলতি মাসেই টিকা সংকটে পড়তে যাচ্ছে কোভ্যাক্স
পরবর্তী নিবন্ধরাশিয়া থেকে টিকা আমদানিতে আগ্রহী সরকার: পররাষ্ট্রমন্ত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে