মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে করোনার হানা এবার পাসপোর্ট সেবা ডাকযোগে

0
106

শাহাদাত হোসেন, মালয়েশিয়া প্রতিনিধি:
মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে এবার অধিক সংখ্যক স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পাসপোর্ট সেবা ডাকযোগ প্রদান করার আশ্বাস দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

দেশটিতে চলমান আছে দুই সপ্তাহের কড়া লকডাউন। প্রবাসীদের কথা চিন্তা করে এই পরিস্থিতির মধ্যেও পাসপোর্ট সেবা কার্যক্রম চালু রেখেছিল বাংলাদেশ দূতাবাস।আক্রান্ত হওয়ার ঝুঁকি নিয়েই চলতে থাকা কার্যক্রমে এবার করোনার হানায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ইতোমধ্যে পাসপোর্ট শাখার ৫০ ভাগ স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতেও প্রবাসীদের প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে দূতাবাসের কার্যক্রম বন্ধ করা হয়নি। তবে স্বাস্থ্য ঝুঁকির কারণে উদ্ভূত পরিস্থিতিতে পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য দূতাবাস থেকে বুধবার (৯ জুন) একটি জরুরি নোটিশ জারি করা হয়েছে। নোটিশে আগামী ১৪ই জুন পর্যন্ত বন্ধ থাকবে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস।


এ দূতাবাস সূত্রে আরও জানা যায় , এই কঠোর লকডাউনের মধ্যেও প্রতিদিন ২০০ থেকে ৩০০ জন পাসপোর্ট সেবা দিয়ে যাচ্ছিলেন । সেবার দরজা খোলা। জরুরি যোগাযোগের জন্য এ সময়ে পাসপোর্ট সংক্রান্ত কোনো তথ্য জানার থাকলে সোমবার থেকে শুক্রবার অফিস চলাকালীন সময়ে হাইকমিশনের ০১৪৯৪৪৭০৪৪, ০১০২৮৩৪০৬২, ০১৭৪০৮৬০১৪, ০১৩৯১২৩১০৬, ০১৬৩০৭২৪৩৮, ০১১২৫৭৪৭০৭৭ এই নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

রাজধানীর কুয়ালালামপুর জিপিও-৫০৬৭০, কেপংয়ের জিনজাং-৫২০০০, সুঙ্গাই ওয়াং-৫০২৫০, শাহ আলম জিপিও-৪০৬৭০, বান্দার বারু বাঙ্গি-৪৩৬৫০, রাওয়াং-৪৮০০০, কাজাং-৪৩০০০, ক্লাং-৪১৬৭০, মেলাক্কা জিপিও-৭৫৬৭০, জহুরের তাংকাক-৮৪৯০০ ও সেরেম্বান জিপিও-৭০০০০ পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে। তবে প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে আবেদনের মাধ্যমে এই পোস্ট অফিসগুলো থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধরংপুর জেলায় প্রথম ধাপে পাঁচটি মডেল মসজিদ  উদ্বোধন কাল
পরবর্তী নিবন্ধপিছিয়ে পড়া মুসলমান জাতি এবং ভবিষ্যতের অশনিসঙ্কেত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে