ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও দুই হেফাজত নেতাসহ ৩ জন গ্রেফতার

0
114

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় জেলা হেফাজতে ইসলামের সাবেক সহদপ্তর সম্পাদক আবুল কাশেম ভূঁইয়া, মুফতি আবদুল হকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় হওয়া মামলায় ২ মাস ১৫ দিনে ৫৫৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ২ মাস ১৫ দিনে গ্রেপ্তার ৫৫৭ জনের মধ্যে হেফাজত নেতা ২৭ জন, হেফাজতের কর্মী-সমর্থক ৪৭৩ জন, বিএনপির নেতা-কর্মী ৫৬ জন ও জামায়াতে ইসলামীর দুজন নেতা–কর্মী রয়েছেন।

গ্রেপ্তার আবুল কাশেম ভূঁইয়া জেলার বেড়তলা মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের অনুসারী। এ ছাড়া মুফতি আবদুল হক ব্রাহ্মণবাড়িয়া জেলা হেফাজতে ইসলামের সাবেক সহদপ্তর সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে আবদুল হককে কান্দিপাড়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে এবং আবুল কাশেমকে আশুগঞ্জ বাজার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজত কর্মী আবুল হোসেনকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মুফতি আবদুল হক ও আবুল কাশেম ভূঁইয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তাঁরা জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র–শিক্ষককে নিয়ে আন্দোলনে অংশগ্রহণ করেন।

ওই সময়ের ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার সকাল নয়টা পর্যন্ত পুলিশের বিশেষ দল নেতাকর্মীদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করে। এ সময় জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। গত ২ মাস ১৫ দিনে সহিংসতার ঘটনায় ৫৫৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত ২৬ ও ২৭ মার্চ ব্রাহ্মণবাড়িয়া শহর ও সদর উপজেলার নন্দনপুর এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন নিহত হন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ মোজাম্মেল হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। তাঁরা হেফাজতের কর্মী-সমর্থক।

এফটিপি/কাজী হামদুল্লাহ

পূর্ববর্তী নিবন্ধক্ষমা চাইলেন সাকিব, ভবিষ্যতে আর এমন করবেন না
পরবর্তী নিবন্ধপীরগাছায় ইউপি সদস্যসহ ৮ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে